Indian farmer creates bike

বাইকে চড়ে সুপুরি পাড়ছেন কৃষক, ভাইরাল ভিডিও

কৃষি প্রধান ভারতে শুধু খেতি বাড়িই নয় ফলের গাছও অর্থনীতির ভিত্তিকে সুদৃঢ় করে। তাল, নারকেল সুপুরির মতো ফল তো অন্যান্য শাকসবজির মতোই বাড়ির বাগানে ফলে থাকে। তবে আর পাঁচটা ফলের মতো এই ফলকে গাছ থেকে ছিঁড়ে খাওয়াটা এতটাও সহজ নয়। বলা চলে বেশ শক্ত কাজ। গাছে উঠে নারকেল পাড়তে গেলে কিছু নিয়মাবলী তো অনুসরণ করতেই হয়। নাহলে পপাত ধরনী তল হয়ে সোজা হাসপাতালে যেতে হবে। ভাগ্য যদি সুপ্রসন্ন না হয় তাহলে বড়সড় বিপদ ঘটে যেতে পারে, এর জেরে হয়তো সারা জীবন বিছানাতেই থাকতে হতে পারে। এবার এই সমস্যার সমাধান করে ফেললেন দেশেরই এক কৃষক। চলুন সমাধানের পথটা জেনে নিই।


নারকেল, সুপুরি গাছে চড়তে বিশেষ ধরনের বাহন তৈরি করে ফেলেছেন তিনি। মটর বাইকেই ইঞ্জিনেই চলবে সেই বাহন, গাছের সঙ্গে সেটিকে আটকে বসার আসনে বসে পড়ুন। পায়ের কাছে থাকা অ্যাকসিলেটরে চাপ দিলেই সেটির ইঞ্জিন চালু হয়ে যাবে। তারপর তড়তড়িয়ে শুধু গাছের মাথার দিকে এগিয়ে যাওয়া। ওই কৃষক নিজেই এভাবেই বাগান থেকে সুপুরি পাড়েন। তিনি চান অন্য কৃষকরাও তাঁকে দেখে আগ্রহী হয়ে উঠুক, আর সমস্ত বিপদ এড়াতে এই বাহন ব্যবহার করুক। আরও পড়ুন-প্রভু ভক্তি থেকে ঈশ্বর ভক্তি, মন্দিরে কীর্তনের দলে নামগান করছে সারমেয়-ভিডিও ভাইরাল


এদিকে বাইক নিয়ে গাছের মাথায় উঠছেন কৃষক, সেই দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। যিনি দায়িত্ব নিয়ে ভিডিওটি পোস্ট করেছেন, তিনি প্রসঙ্গ উত্থাপনে কৌতুকের আশ্রয় নিলেও ওই বাহনের অভিনবত্বে খুশি নেটদুনিয়া। নয়া উদ্ভাবনী ক্ষমতার জন্য বাহনের মালিককে সাধুবাদ জানাতে ভোলেনি নেটিজেনরা। ভিডিওটি ইতিমধ্যেই বাহবা কুড়িয়ে ভাইরাল হয়েছে।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।