Designer Masks

Designer Masks: সিল্কের কাপড়ে ডিজাইনার মাস্ক পরে ছাদনাতলায় হিট বর কনে, সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যা(দেখুন বর-কনের ছবি ও ভিডিও)

এক কথায় মহামারী করোনা বিবাহ অনুষ্ঠানের সংজ্ঞাটাই বদলে দিয়েছে। কেউ স্কাইপিতে বিয়ে করছেন, কেউ বা জুমে। লকডাউন কবে উঠবে, তাই অনেকে হোয়াটসঅ্যাপে ভিডিও চ্যাটের মাধ্যমেই সারছেন বিয়ে। তবে এত কিছু আনকোরা বিবাহ পদ্ধতির মধ্যে দেশের সবার নজর কেড়ে নিল গত ২২ মে অসমিয়া পদ্ধতিতে হওয়া একটি বিবাহ অনুষ্ঠান। বিয়েবাড়িতে দেখা গেল বর কনের (Assamese couple)  আত্মীয় পরিজন ও ঘনিষ্ঠ বন্ধুরা এসেছেন। একেবারে পরম্পরা মেনে জমজমাট বিয়ের আসর বসেছে। বর কনের ট্রাডিশনাল পোশাকের সঙ্গে নতুন অঙ্গরাগ হিসেবে জুড়েছে  ডিজাইনার মাস্ক (Designer Masks) ।আরও পড়ুন-#BanTikTokIndia মুখ, পা বাঁধা অসহায় কুকুরকে পুকুরে ফেলে ছোঁড়া হল পাথর, ভাইরাল টিকটক ভিডিও



মহামারী করোনার জেরে দেশে বহু পূর্বনির্ধারিত অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। বাদ যায়নি বিয়ের অনুষ্ঠানও। মহামারীর মধ্যে বিয়ে হলে কেউ আসতে পারবেন না, কেননা লকডাউন চলছে। তার উপরে সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশিকা জারি হয়েছে। অনুষ্ঠান বাড়িতে এসে কেই বা আর সাধ করে সংক্রামিত হতে চায় বলুন তো। তাই সানাই বাজিয়ে ধুমধামের বিয়ে ফাল্গুনের পর আর দেখার সৌভাগ্য হয়নি। অনেকে এই অবস্থায় বিয়ে বাতিল করেছেন। কেউ কেউ অনলাইনেই সেরেছেন বিয়ে। আরও পড়ুন-প্রভু ভক্তি থেকে ঈশ্বর ভক্তি, মন্দিরে কীর্তনের দলে নামগান করছে সারমেয়-ভিডিও ভাইরাল




এই অসমিয়া বিয়েতে আবার যেনতেন মাস্ক নয়, একেবারে অসমের পাট সিল্কের কাপড়ে ট্রাডিশনাল কিংখাপ মোটিফ। যাকে বলে ডিজাইনার মাস্ক (Designer Masks )। বিয়েবাড়ির সমস্ত আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠল কনের মুখে আঁটা সেই ডিজাইনার মাস্ক (Designer Masks)। বিয়ের পর্ব মিটলে কনের বান্ধবী ফেসবুকে সেই ছবি আপলোড করতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ডিজাইনার মাস্ক (Designer Masks)। একই সঙ্গে কনের মেকআপ আর্টিস্ট হিমাদ্রি গগৈ টিকটকে ভিডিও পোস্ট করতেই ভিউয়ারের সংখ্যা হুড়মুড়িয়ে বাড়তে থাকে। আরও পড়ুন-এই রেস্তরাঁয় একটা বার্গার কিনতেই পকেট থেকে খসে ৬৫ হাজার টাকা, কেন জানেন?





ডিজাইনার মাস্ক পরা কনের ভিডিও ২.১ মিলিয়ন নেটিজেন। একইভাবে বিয়ের ছবিতে পড়ে ১.২৭ লক্ষ লাইক। লকডাউনের মধ্যেই ভার্চুয়ালি জমে যায় অসমিয়া বর কনের বিয়ে। এত সুন্দর ডিজাইনার মাস্কের (Designer Masks) প্রশংসায় কমেন্ট বক্স উপচে পড়ে। জানা গিয়েছে, গুয়াহাটির ফ্যাশন ডিজাইনার নন্দিনী বরকাকাতি (Nandini Borkakati) এই মাস্কের ডিজাইন করেছেন। সিল্কের মেটিরিয়ালের উপরে দিয়েছেন ট্রাডিশনাল কিংখাপ মোটিফ। কনের সাজে মাস্ক (Designer Masks) যে বাধা না হয়ে নয়া অঙ্গরাগ (Designer Masks) হয়ে উঠবে তা আর কেই বা ভেবেছিল। সে যাইহোক নবদম্পতি দেশের ফ্যাশনিয়েস্তাদের চোখে নতুন উদাহরণ হয়ে গেলেন।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।