FACE PACK

পুজো দোরগোড়ায় তাই পার্লারে ভিড়, চিন্তা না করে রান্নাঘরেই সেরে ফেলুন রূপটান

পুজো তো এসেই গেল, এদিকে অফিসে কাজের চাপে আর রূপ চর্চার সুযোগ করে উঠতে পারছে না তৃষা। নেহা তো রেগেমেগে আগুন। সেই কবে স্যালারি ক্রেডিট হয়েছে অথচ এখনও কেনাকাটার ফুরসতই মেলেনি। তৃষাকে ফোন করলেই সে শুধু অফিসের কাজের চাপের দোহাই দিচ্ছে। আরে বাবা পার্লারে গিয়েও তো বুক করে আসতে হবে। তারপর যখন ভিড় হয়ে যাবে, তখন তো ডেটই পাবে না। পুজোর সময় কোনও পাড়ার পার্লার নয় বাবা, নেহা তো পাঁচ তারা হোটেলের স্পার আমেজ নেওয়ার জন বছর ভর অপেক্ষা করে। সারা দিনের ক্লান্তি ঝেরে ফেলে শরীরকে ডি-টক্সিন করাও তো কম গুরুত্বের কিছু নয়। একটা কথা তো মনে রাখতেই হবে, লাইফস্টাইল মেনটেন না করলে আজকের দিনে বেশি কিছু হওয়ার নয়। সে যাই হোক বাড়িতে বসেও তো সামান্য। রূপটানের কাজ এগিয়ে রাখা যায়। চলুন একবার দেখে নিই পার্লার যাওয়ার আগে নিজেকে নিজেই কতটা ঝকঝকে করে নিতে পারেন।



অফিস থেকে ফিরে তো রান্নাঘরে যেতেই হয়, সুযোগ বুঝে একটু আদা পেস্ট করে নিন। এবার সেই মিশ্রণে পাতি লেবুর রস ও মধু মিশিয়ে মুখে গলায় ঘাড়ে দুহাতে লাগিয়ে রাখুন। সপ্তাহ দুয়েক নিয়মটা উলো করলেই দেখবেন। আপনার ত্বক থেকে জেল্লা বেরচ্ছে। শুকনো আদা থাকলে দুধ ও মধুর সঙ্গে মিশিয়েও একই উপায়ে ব্যবহার করতে পারেন হলফ করে বলতে পারি ফল পাবেনই পাবেন।



চেষ্টা করে ত্বকের ম্যাড়মেড়ে বাব কাটছে না? চিন্তা করবেন না। রান্নার পর এক মুঠো ভাত সরিয়ে রাখুন এরপর কফি পাউডার, চিনি ও পাতিলেবুর রসের সঙ্গে ভাত মিশিয়ে পেস্ট করে নিন। মুখে ঘাড়ে গলায় মিশ্রনটি লাগিয়ে হালকা হাতে স্ক্র্যাব করুন ১০-১৫ মিনিট। দেখবেন মুখ ধুয়ে আয়নায় তাকালেই মন খুশিতে ভরে উঠবে। ভাতের ফ্যানও ফেস প্যাক হিসেবে দারুণ কাজের। ভাতের প্যান তুলে রাখুন ঠান্ডা হলে লেবুর রস ও মধুর সঙ্গে মিশিয়ে ব্রাশের সাহায্যে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। আপনার সৌন্দর্য আটকায় কার সাধ্যি। এই মিশ্রন দু একদিনের জন্য ফ্রিজারে সংরক্ষণও করতে পারেন।



পাকা পেঁপে খান বেশি করে শরীর ভাল থাকবে ত্বকও উজ্জ্বল হবে। সেই সঙ্গে পাকা পেঁপের খোসা পেস্ট করে মুখে লাগিয়ে রাখুন। দেখবেন কয়েকদিনেই একেবারে ঝকঝক করছেন। চাইলে গোলমরিচের গুঁড়োকেও রূপটানে কাজে লাগাতে পারেন। গোল মরিচ গুঁড়ো, বেসন ও দুধের প্যাক একদিন করে সপ্তাহে মুখে লাগান ব্রণ ব়্যাশের সমস্যা দূরে থাকবে। আলু খাচ্ছেন না  মোটা হওয়ার ভয়ে?  বেশ করেছেন। জমে থাকা আলু পেস্ট করে মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন, দেখবেন রূপ খুলে গেছে।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।