Charcoal Facial

পুজোয় ঝলমলে থাকতে চান, এই বেলা বিউটি ট্রিটমেন্টে রাখুন চারকোল

পুজো কিন্তু দরজায় কড়া নাড়ছে। এখন থেকে যদি মন দিয়ে ত্বক ও চুলের যত্ন না করেন, তাহলে ওই চারটি দিন নিজেকে কীভাবে বিশেষ রূপে স্থাপন করবেন বলুন তো। তাই দেরি না করে এইবেলা সাজগোজের সরঞ্জাম জোগাড় করে ফেলুন। আরে বিউটি প্রোডাক্টের কথা বলছি না, বলছি তো বিউটি ট্রিটমেন্ট। সাজবেন তো, তার আগে সাজার জায়গাটাকে তো তৈরি করতে হবে, তাই না। যেভাবে প্রতিদিন দৌড়ঝাঁপ করে অফিস করছেন, ট্রেনে বাসে মেট্রোতে ঝুলে অফিসে যাচ্ছেন গরম থেকে বাঁচতে কত রকম ব্যবস্থা করেও ভিড়ের চাপে সেসব ভুলে দিব্যি সানগ্লাস ছাড়াই হেঁটে চলে গেলেন। ছাতা মাথায় রাস্তায় হাঁটবেন পথচারীর গায়ে খোঁচা লাগছে, দূর করে ছাতাটাই বন্ধ করে দিলেন। আরে ট্যান তো আপনার গায়েই পড়বে। পথচারীর আর কী। দিলেন তো সব মাটি করে। কিন্তু পুজোর তো আর বাকি নেই, এই বেলা ত্বকের যত্ন না নিলে আর কবে করবেন এসব। চলুন কী করে বাড়িতেই ঘেমো ক্লান্ত ত্বককে একটু মুক্তি দিতে পারেন দেখে নেওয়া যাক।

চারকোল, হ্যাঁ কয়লার কথাই বলছি। এই কালো হীরেই আপনাকে পুজোর প্যান্ডেলে কাচ কাটা হীরের মতো ঝলমল করতে সাহায্য করবে। তাইতো চারকোলের জুড়ি মেলা ভার। তবে বাড়ির কাঠ কয়লা নিয়ে কোনওভাবেই যেন রূপচর্চা করতে যাবেন না। এর জন্য প্রয়োজন অ্যাক্টিভেটেড চারকোল, যাকে পরিশোধিত কয়লা বলা হচ্ছে। এই কয়লা থেকেই তৈরি হয় ফেস মাস্ক। চারকোলের কণার ক্ষমতা অসীম। সে তার ওজনের চতুর্গুণ ময়লাকেও টেনে বের করার ক্ষমতা রাখে। পুজোর আগে যদি মুখ থেকে ময়লা তেল দূরীভূত করতে চান তাহলে চারকোল ফেস ওয়াশ, মাস্ক আপনাকে ব্যবহার করতেই হবে। যাঁরা কাজের তাগিদে দিনের বেশিরভাগ সময় বাড়ির বাইরে থাকেন, তাঁদের জন্য এই অ্যাক্টিভেটেড চারকোল মাস্কও ডিটক্স চারকোল ফেসিয়ালের গুরুত্ব অনেক বেশি।

সবাই চান তাঁকে সুন্দর দেখতে লাগুক, বয়স বাড়লেও যেন রূপের উজ্জ্বলতায় কোনও খামতি না থাকে। মনে এমন ইচ্ছে থাকলে সপ্তাহে একদিন অন্তত চারকোল ফেসমাস্ক ব্যবহার আপনাকে করতেই হবে। সঙ্গে অ্যাক্টিভেটেড চারকোলের ফেসওয়াশ, ফেসিয়াল কোনওটাই বাদ দিলে চলবে না। পার্লারে গিয়ে রূপ চর্চার সময় না পেলে বাড়িতেই ফেসিয়াল করে নিন। একেবারে ক্লিনজিং থেকে শুরু করে প্যাক সিরাম শেষে ক্রিম ম্যাসাজ। আপনার ত্বক সত্যিই কথা বলবে। অন্যান্য যাবতীয় ফেসিয়াল কিটকে বলে বলে গোল দেবে এই অ্যাক্টিভেটেড ও ডিটক্স চারকোল ফেসিয়াল কিট। তাই আর দেরি না করে এই বেলা রূপচর্চায় লেগে পড়ুন পুজোর তো আর বিশেষ দেরিও নেই।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।