MAKE UP KIT

অফিস থেকে ফিরে বিয়েবাড়ি, ক্লান্ত ত্বকে জেল্লা ফেরান এভাবেই

এই গরমে বিয়েবাড়িতে যাওয়ার প্রসঙ্গ আসলেই শরীরটা খারাপ লাগে। কারণ কিন্তু একটাই ঠিকমতো সাজগোজ করে যাওয়াটাই একটা বিরাট বড় সমস্যা। কী করেই বা সাজবেন, ঘেমে নেয়ে একসা হয়ে অফিস থেকে ফিরে ক্লান্তিতে চোখ বুজে আসে। স্নান সেরে বিছানা টানতে থাকে বিয়েবাড়ি নয়। কিন্তু সমাজে যখন বসবাস করছেন তখন তো বিয়েবাড়ির মতো সামাজিক অনুষ্ঠান এড়াতে পারবেন না। আপনাকে যেতেই হবে। কিন্তু সারাদিনের খাটাখাটনির পর ড্রেসিংটেবিলের সামনে দাঁড়িয়ে সাজানো মেকাআপ কিট, লাইনার মাশকারা কোনওটাই ঠিক মনে ধরে না। সাজলেও যেন প্রাণ আসে না। ক্লান্তি মেকআপ ছাড়িয়ে ঠিক ফুটে বেরিয়ে পড়ে। পার্লারে গিয়ে যে সাজবেন তার সময় কোথায়, আর সাজলেই কি গোটা দিনের ক্লান্তিকে ঢেকে দিতে পারবেন? তাইবলে বিয়েবাড়ি যাবেন না তাতো হয় না। তবে এই টিপসগুলি মাথায় রাখলে সাজগোজও সুন্দর হবে, ক্লান্তি বলে কিছুই থাকবে না।


কী করবেন শুধু একটু মনে রাখুন। মেকআপ বক্সে অবশ্যই রাখুন অলিভ অয়েল। সাজগোজ শুরুর আগে মুখে সামান্য অলিভ অয়েল মেখে একটু বিশ্রাম নিন, অলিভ অয়েলে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনার ত্বককে ফ্রেশ এয়ার জোগাবে, চনমনে হয়ে উঠবেন, ত্বকও যেন মুক্ত বাতাস পেয়ে সতেজ হবে। মেকআপ শুরু আগে সামান্য গোলাপজল স্প্রে করে নিতে পারেন, এতে মেকআপ খোলে ভাল। দেখতেও সুন্দর লাগে। হাইলাইটার লাগালে ত্বক চকচক করে ঠিকই কিন্তু প্রাণ যেন পাওয়া যায় না। তাই ফুরফুরে দেখতে হলে মেকআপ শুরুর আগে চিকবোন ও চোখের পাতায় সামান্য পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন।

চটজলদি ক্লান্ত ত্বকের জেল্লা ফেরাতে হলে টকদই ও মধুর প্যাক তৈরি করে মুখে লাগিয়ে রাখুন। মিনিট ২০ পর ধুয়ে নিলেই দেখবেন, কেমন জেল্লা ফিরেছে। আধঘণ্টা আগে আলু শসা ও টম্যাটোর রস মুখে মেখে বসে থাকুন, তারপর মুখ ধুয়ে মেকআপ শুরু করুন। নাহলে এই তিন আনাজের রসের সঙ্গে আটা মিশিয়ে প্যাক বানিয়ে ব্যবহার করলেও ফল পাবেন।

 

 

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।