Puppy

দোকান থেকে হাত সাফাইয়ের অভিযোগে মালিক, জেল হল কুকুর ছানার?

প্রিয় পোষ্য সবসময় প্রভুর জীবন হয়। তাইতো তাঁর অসময়েও সঙ্গ ছাড়ে না। আজ এমনই একজনের কথা বলব। ভদ্রলোকের নাম উইলসন, তাঁকে ভদ্রলোক আদৌ বলা যায় কি না তা বিবেচনার বিষয়। সে যাইহোক প্রিয় পোষ্যকে নিয়ে হাঁটতে বেরিয়েছিলেন উইলসন। তিনি মার্কিন মুলুকের ফ্লোরিডার বাসিন্দা। পথে চলতে চলতেই রাস্তার পাশের এক ঝলমলে দোকানে ঢুকে পড়েন। দোকানটির নাম বাস প্রো শপস। বেশকিছুক্ষণ পর আউটলেটটি থেকে বেরিয়ে হাঁটতে শুরু করেন। এবার ফেরার পালা। বাড়ির দিকেই হাঁটছিলেন উইলসন। রাস্তায় ট্রাফিক জ্যামে আটকে পড়েন। প্রায় সঙ্গে সঙ্গেই তাঁকে গিয়ে ধরে দুই পুলিশকর্মী। শুধু তাঁকে একা নয়, সঙ্গের পোষ্যটিকেও থানায় টেনে নিয়ে যায়। আরও পড়ুন-চিবানো চুইং গামে ছবি আঁকছেন বেন, লন্ডনের রাস্তায় ভিড় করে দেখছে মানুষ(দেখুন ভিডিও)



উইলসনের বিরুদ্ধে অভিযোগ, তিনি ওই আউটলেট থেকে ২৫৯ ডলার মূল্যের জিনিস হাতিয়ে নিয়েছেন। আউটলেটের তরফে ডেপুটির অফিসে অভিযোগ জানানো হয়। পুলিশ এসে উইলসন ও তাঁর পোষ্যকে গ্রেপ্তার করে। মুশকিল হল, গারদ তো দুপেয়ের জন্য চারপেয়েকে কোথায় রাখা হবে? অনেক ভেবেচিন্তে ডেপুটির অফিস থেকে ফ্লোরিডার শেরিফের অফিসে খবর দেওয়া হয়। সেখানেই ঠিক হয় তাকে আপাতত থানার এক অফিসারের দায়িত্বে রাখা হবে। শেরিফের অফিসে ডেপুটি ওই আধিকারিককে বলেন, যতক্ষণ না তাকে হিলসবার্গের কাউন্টি পশু পরিষেবা কেন্দ্রে পাঠানো হচ্ছে ততক্ষণ পোষ্যর যত্ন নিতে হবে। সেখানেই আপতত থাকবে সে। মালিক উইলসন ছাড়া পেলে যদি শেরিফের অফিস এসে তার মালিকানা দাবি করে তবে ফের বাড়ি ফিরতে পারবে পোষ্য। আরও পড়ুন-প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে ইঞ্জিনিয়রের চমক, জায়গা ছেড়ে উঠছে সেতু(দেখুন ভিডিও)



এদিকে উইলসন যে কবে ছাড়া পাবেন তা বোঝা যাচ্ছে না। তাঁর হয়ে কোনও আইনজীবী মামলা লড়বেন কি না তা-ও স্পষ্ট নয়। যদি উইলসন জেল থেকে ছাড়া না পান তাহলে পোষ্যটিকে অ্যাডপ্ট করতে পারবেন যে কেউ। তবে তারজন্য বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে। কেননা মানবিকতা বলে তো একটা বিষয় রয়েছে। উইলসন যদি ছাড়া পেয়ে প্রিয় পোষ্যকে ফেরত নিতে যান, আর গিয়ে দেখেন সে এখন অন্যের হয়ে গিয়েছে। তখনও বেচারর অবস্থা শোচনীয় হবে। আর পোষ্যই বা অন্য কাউকে মালিক বলে মানবে কেন? একেই বলে প্রেম, মালিকের অপরাধের সাজা সমানভাবে পাচ্ছে একরত্তি।

 

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।