Usha Uthup

Usha Uthup Lockdown-5: লকডাউন উঠলে আবার লাইভ শো করব, আশায় বুক বাঁধছেন ঊষা উত্থুপ

দেশজুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন। সংগীত শিল্পী ঊষা উত্থুপ (Usha Uthup)  মনে করেন লকডাউন পুরোপুরি উঠে গেলেই আবার শো (Concert) করতে পারবেন। তবে মহামারীর যা ভয়াবহতা তাতে দর্শকাসনে হয়তো আর কখনওই ১০ হাজার বা ৫০ হাজার অনুরাগীকে দেখার সৌভাগ্য হবে না। এই পঞ্চম দফাতেই অনেক কিছুকে লকডাউনের বাইরে রাখা হয়েছে। রেস্তরাঁ, শপিংমল খুলেছে। তবে সামাজিক দূরত্ববিধি মেনেই সব কাজ হবে।


অনলাইন শোয়ে উৎসাহী Usha Uthup

মহামারী করোনাভাইরাসকে রুখতে দিনরাত কাজ করছেন চিকিৎসাকর্মী, চিকিৎসক ও নার্সরা। এই পরিস্থিতিতে চিকিৎসাকর্মীদের উৎসাহ দিতে তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাতে গত সপ্তাহেই মার্কিন মুলুকে শো (Concert) করলেন সেদেশের প্রখ্যাত শিল্পী কিথ আরবান। যদি দেশের করোনা যোদ্ধাদের উৎসাহ দিতে তাঁদের প্রতি কৃতজ্ঞতা ধন্যবাদ জানাতে এমন কোনও শোয়ের আয়োজন করা হয়, তাহলে সেখানে গান গাইতে রাজি আছেন ঊষা উত্থুপ (Usha Uthup)। আরও পড়ুন-Rituparno Ghosh: ঋতুপর্ণ ঘোষ ও এক ঋতু-ময় চিত্রকল্প

Usha Uthup
ঊষা উত্থুপ (Photo Credits: Social Media)




যদি ভারতেও করোনা যোদ্ধাদের উৎসাহ দিত লাইভ শো করার কোনও বিকল্প ব্যবস্থা করা হয় আর কি। যাই হোক না কেন, এই ধরনের কাজে নিজেকে শামিল করতে প্রস্তুত পপ শিল্পী ঊষা উত্থুপ (Usha Uthup) । তিনি সংবাদ সংস্থা আইএনএস-কে বলেন, “কবে যে তেমন একটা শো করা যাবে আমি সত্যিই জানি না। একদিন নিশ্চয় সবকিছু খুলবে, তবে গোটা পরিস্থিতি যে আগের পর্যায়ে আর ফিরবে না তানিয়ে আমি নিশ্চিত। আমি আশা করি না যে আমার শোয়ে (Concert) আবার ১০ থেকে ৫০ হাজার দর্শকাসন ভর্তি থাকবে। আসলে আমি জানি না, কবে পুরোপুরি এই সংক্রমণ থেকে আমরা মুক্তি পাব।” আরও পড়ুন-Karan Johar: সাদা চুলে ঢেকেছে মাথা, লকডাউনে বুড়িয়ে গিয়ে কী বললেন করণ জোহর?

 

খুব শিগগির যে স্টেজ কাঁপাতে আসতে পারবেন না তাও ভাল করে বুঝেছেন ঊষা উত্থুপ (Usha Uthup)। তিনি বলেন, “সংক্রমণের মাত্রা অত্যন্ত বেশি। তাই হুড়োহুড়ি করে কিছু সিদ্ধান্ত নেওয়ার আগে আমাদের বার বার ভাবতে হবে যে এর জেরে বহু মানুষ বিপদে পড়তে পারেন।” তবে এই বিপর্যয়ের সময় হাত গুটিয়ে বসে থাকার মানুষ নন ঊষা উত্থুপ। তাই মনের আনন্দে ভার্চুয়াল শো করে চলেছেন। তার থেকে যা আয় হচ্ছে পুরোটাই ত্রাণের জন্য দিয়ে দিচ্ছেন।



ভার্চুয়াল কনসার্টে Usha Uthup

এই প্রসঙ্গে ঊষা উত্থুপ (Usha Uthup) বলেন, “এই মুহূর্তে ভার্চুয়াল কনসার্ট হচ্ছে সবথেকে নিরাপদ ও অন্যতম সেরা উপায়। তবে লাইভ শো তো মিস করছিই। কিন্তু একটা জিনিস মনে রাখতে হবে, বর্তমান পরিস্থিতি লাইভ কনসার্টের (Concert) জন্য উপযুক্ত নয়।” হরি ওম হরি খ্যাত এই শিল্পী সম্প্রতি ম্যাজিক বাসের কোভিড-১৯ রিলিফ ফান্ডের সঙ্গে গান গেয়ে ত্রাণ সংগ্রহ করেছেন।

 

কলকাতার এই বিখ্যাত পপ শিল্পী ঊষা উত্থুপ (Usha Uthup) কোভিড-১৯ রিলিফ ফান্ডের পাশাপাশি উম পুন বিধ্বস্ত বাংলাকেও সহযোগিতা করতে চান। এই প্রাকৃতিক বিপর্যয় কলকাতা-সহ বাংলার বেশিরভাগ অংশ ওড়িশাকে ফের দুমড়ে মুচড়ে দিয়েছে।



এনিয়ে ঊষা উত্থুপ (Usha Uthup) বলেন, “আমি সুনামি তাড়িত মানুষের সাহায্যার্থে গান গেয়েছি। আয়লা কবলিত এলাকাতেও ত্রাণের জন্য কাজ করেছি। আমি চাই আরও শিল্পীদের জোটবদ্ধ করে উম পুন বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে।”

 

ঊষা উত্থুপ (Usha Uthup) বলেন, “এই লকডাউনের মধ্যেও নিজেকে সুস্থ রাখতে সব কাজ করে চলেছি। যাতে লকডাউন আমার প্রতিদিনের অভ্যাসকে নষ্ট করতে না পারে। এটা বেশ শক্ত হলেও অর্জন করে ফেলেছি। আমি শৃঙ্খলায় বিশ্বাস করি। তাই ভোরবেলা ঘুম থেকে উঠে বৌদ্ধ প্রার্থনা করি প্রথমে। তারপর মহা মৃত্যুঞ্জয় মন্ত্র পাঠ করি। এরপর সূর্য প্রণাম করি নিয়ম করে। একই সঙ্গে আবাসনের সিঁড়ি ও পার্কিং লটে হেঁটে প্রাতঃভ্রমণটাও হয়ে যায়।” আরও পড়ুন-Minul Ahsan Noble: পাঁচ লক্ষ টাকা বরপণে তৃতীয় বিয়ে করলেন মাঈনুল আহসান নোবেল, নতুন বউকে দিনরাত মারধর করেন?



এই লকডাউনে বসে থাকার সময় হয়নি। জুম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রামে একের পর এক শো (Usha Uthup) করেছি। এই সুযোগে সেলাই, বুনন ও বই পড়ার মতো পুরোনো অভ্যাস গুলিকেও ফিরিয়ে এনেছি। সুতরাং এই লকডাউনে আমায় প্রচুর কাজ এখনও করতে হবে। সঙ্গে বাড়ির কাজও থাকে, জানালেন ঊষা উত্থুপ (Usha Uthup) ।

 

 

 

 

 

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।