Dil Bechara

Dil Bechara: সুশান্ত সিং রাজপুতের শেষ সিনেমা দিল বেচারা, দেখুন মুভির ট্রেলর ও বিভিন্ন মুহূর্ত

মুক্তি পেল প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) শেষ সিনেমা দিল বেচারা-র (Dil Bechara) ট্রেলর। দেখতে দেখতে প্রায় একমাস, তারপরেও মন কিছুতেই মানতে চায় না যে সুশান্ত সিং রাজপুত আর নেই। এমন এক প্রতিভাবান অভিনেতাকে আর রুপোলী পর্দায় দেখতে পাব না, এটা ভাবাই কেমন অসম্ভব মনে হয়।

Dil Bechara
দিল বেচারা ছবিতে সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

জীবিতাবস্থায় সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অভিনীত শেষ সিনেমা দিল বেচারা (Dil Bechara)। তাই সেই ছবির ট্রেলর মুক্তিকে ঘিরে অনুরাগী মহলে সাড়া পড়বে এটাই স্বাভাবিক। শেষবারের মতো সিলভার স্ক্রিনে সুশান্তের চলাফেরা দেখতে পাবেন দর্শক। অনুরাগীদের তবুও একটা আশা ছিল যে প্রিয় নায়কের শেষ ছবি অন্তত মাল্টিপ্লেক্সে মুক্তি পাক। কিন্তু মহামারী করোনাভাইরাসের জেরে দিল বেচারার হলে মুক্তি সম্ভব নয়। আরও পড়ুন-Saroj Khan: সরোজ খানের প্রয়াণে নির্বাক অমিতাভ বচ্চন, কান্না থামছে না মাধুরীর

 

তাই আগামী ২৪ জুলাই ডিজনি ও হটস্টারে মুক্তি পেতে চলেছে সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) ও সঞ্জনা সঙ্ঘী অভিনীত দিল বেচারা (Dil Bechara)। সুশান্তের বিপরীতে নায়িকা সঞ্জনার ডেবিউ ছবি এটি। শুধু নায়িকা একা নন, বলিউডে পরিচালনার জগতে মুকেশ ছাবরাও এই ছবির হাত ধরে ডেবিউ করছেন। ছবির ট্রেলর দেখলেই বুঝতে পারবেন এমন আবেগতাড়িত মুভি না দেখে থাকা যায় না।






Dil Bechara
দিল বেচারা ছবিতে সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

আর নায়ক যখন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) তখন অনুরাগীরা অন্তত শেষবারের মতো তাঁর সিনেমাকে নেটদুনিয়ায় ট্রেন্ডিং করবেন, এটাই স্বাভাবিক। এদিকে ট্রেলর রিলিজের আগেই তো দিল বেচারা (Dil Bechara) অনলাইনে ট্রেন্ডিং হয়েছে। জন গ্রিনসের উপন্যাস ‘The Fault In Our Stars’ অবলম্বনেই তৈরি হয়েছে দিল বেচারা। তবে বলিউডের থেকে এক্ষেত্রে এগিয়ে রয়েছে হলিউড। সেখানেই আগে রুপোলী পর্দা কাঁপিয়েছে জন গ্রিনসের উপন্যাস। সেই মুভিতে নাম ভূমিকায় ছিলেন অ্যানসেল এলগর্ট, শিলিন উডলি। আরও পড়ুন-সিনেমাপ্রেমীদের জন্য সুখবর, অবতারের সিক্যুয়েল নিয়ে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করলেন প্রযোজক

Dil Bechara
দিল বেচারা ছবিতে সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

এই ‘The Fault In Our Stars’ উপন্যাসের হিন্দি চলচ্চিত্রায়ন দিল বেচারা (Dil Bechara)-য় রয়েছেন মানির ভূমিকায় সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) ও কিজি-র ভূমিকায় সঞ্জনা সঙ্ঘী। ক্যানসার আক্রান্ত কিজি, যদিও তাতে কুছ পরোয়া নেই মানির। মারণ রোগ এই জুটির একে অপরের প্রতি প্রেমে পড়াকে কিছুতেই আটকাতে পারবে না। মানিও কঠিন অসুখকে প্রতিরোধ করেই এই ভালবাসার জার্নিতে পা মিলিয়েছে। তাই দিল বেচারার রোম্যান্টিসিজম দর্শককে মন্ত্রমুগ্ধের মতো আটকে রাখবে।


Dil Bechara
দিল বেচারা ছবিতে সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

ইতিমধ্যেই ট্রেলর সাড়া ফেলেছে। শেষবারের মতো রুপোলী পর্দায় সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) উপস্থিতি দিল বেচারা(Dil Bechara)-র উপরি পাওনা। সঙ্গে এমন প্রেমের গল্প, যা সবসময়ই বলিউডে বক্সঅফিসকে ভরিয়ে দিয়েছে সন্দেহ নেই। তাই চোখের জলেই দেখতে হবে সুশান্ত সিং রাজপুতের শেষ সিনেমা। ২৪ জুলাই ডিজনি ও হটস্টারেই ছবির প্রিমিয়ার। আরও পড়়ুন-কবজিতে চোট নিয়ে বিনা পারিশ্রমিকে অভিনয়, প্রতিশ্রুতি ও ভালবাসার নাম ইরফান খান

ইতিমধ্যেই সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) দিল বেচারা (Dil Bechara) দেখার জন্য মুখিয়ে তাঁর অনুরাগীরা। যাঁরা সুশান্তের ছবি আগে দেখেননি। তাঁরাও নায়কের শেষ কাজটি দেখতে চান। তালিকায় রয়েছেন বলিউডের তাবড় তাবড় অভিনেতা, প্রয়াত নায়কের সতীর্থ এবং আরও অনেকে। ছবির সুরকার এআর রহমানও দিল বেচারা নিয়ে এদিন টুইট করলেন। ছবিতে থাকা ৯টি গান ও গায়ক গায়িকার নামের তালিকা প্রকাশ করেছেন তিনি।


Dil Bechara
দিল বেচারা ছবিতে সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

এর মধ্যে উল্লেখযোগ্য হল, তারে গিন, মাসকাহারি, মেরা নাম কিজি। এদিকে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) দিল বেচারা (Dil Bechara) ছবির ট্রেলর প্রকাশ হতেই টুইটারে ভালবাসা উপচে পড়েছে। তালিকায় রয়েছেন রাজকুমার রাও, রীতেশ দেশমুখ, মনোজ পাজপেয়ী, রাকুল সিং, চেতন ভগৎ-সহ বলিউডের অনেকেই। মুকেশ ছাবরা দিল বেচারা-র ট্রেলর নিয়ে একটি আবেগঘন পোস্টও করেছেন যা চোখে জল আনবে।

দিল বেচারা (Dil Bechara)-র পরিচালক লিখেছেন, ২ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর। জীবনের অনেক চড়াই উতরাই পেরিয়ে সুখ দুঃখের বহু মুহূর্তকে ছুঁয়ে অবশেষে মুক্তি পেতে চলেছে দিলে বেচারা। আপনাদের সামনে আনছি আমাদের স্বপ্ন প্রিয় ভাই সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) স্বপ্ন। যে জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত আমার মধ্যেই থেকে যাবে। এই কয়েক বছরের অতীত আমার জীবনে অনেক বদল এনেছে। এবং আমি এর প্রতিটা মুহূর্ত সবসময় উপভোগ করব। একই সঙ্গে আপনাদের কাছে ট্রেলর প্রকাশ করলাম, যা মনের কাছাকাছি পৌঁছবে আশা রাখি।

Dil Bechara
প্যারিসের রাস্তায় সুশান্ত ও সঞ্জনা (Photo Credits: Youtube)

দিল বেচারা (Dil Bechara)-র ট্রেলর আপনাদের হাতে। বাড়িতে বসে যতবার খুশি এটি দেখুন। আনন্দের সঙ্গে জানাচ্ছি এই ট্রেলর দেখার জন্য কোনওরকম টাকাপয়সা লাগবে না। তাই ভারতের প্রত্যেকটি বাসিন্দা কোনওরকম সাবস্ক্রিপশন ছাড়াই এই ট্রেলর দেখতে পাবেন। ট্রেলরে অনেক রকম ইমোশনের মিশ্রণ ঘটেছে। তাই ট্রেলর দেখার জন্য আপনাদের অনুরোধ করছি।


Dil Bechara সুশান্তের এন্ট্রি তারুণ্যের উচ্ছ্বাস

দিল বেচারা (Dil Bechara) ছবিতে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) অভিনীত চরিত্র মানি-র এনট্রি যেন সিনেমায় প্রাণের সঞ্চার করে। অনুরাগীরা প্রিয় নায়কের শেষ ছবিতে তাঁর এমন এক জীবন্ত অভিনয়ে দেখে চোখ ফেরাতে পারবেন না।

Dil Bechara
মানি কিজির প্রেমপর্ব (Photo Credits: Youtube)

Dil Bechara সুশান্তের ফাটাফাটি সংলাপ

সঙ্গে ফাইটার ডায়লগ। হ্যাঁ, ছবির শুরু দিকেই এক জায়গায় মানি অর্থাৎ সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) বলছেন, কয়েক বছর আগে পর্যন্ত তিনি অস্টিওসারকোমায় আক্রান্ত ছিলেন। তবে জীবন যুদ্ধে অসুখকে হারাতে পেরেছেন। এখানে সুশান্তকে বলতে শোনা যায়,  “But I’am a fighter”

Dil Bechara সুশান্তের DDLJ Moment

The DDLJ Moment – দিল বেচারা (Dil Bechara) যখন প্রেমের ছবি তখন সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) প্রিয় নায়ক শাহরুখ খানের কোনও না কোনও অভিনয়ের প্রতিফলন পড়বে এটাই স্বাভাবিক। তাই দর্শকদের জন্য অপেক্ষা করে আছে রাজ ও সিমরানের আইকনিক মুহূর্ত। চলন্ত ট্রেনে কিজি বোসকে তুলে নিচ্ছে মানি।


Dil Bechara
সুশান্ত সঞ্জনার ডিডিএলজে মুহূর্ত (Photo Credits: Youtube)

Dil Bechara সুশান্তের ‘Seri’

দিল বেচারা (Dil Bechara) ছবির একটা দৃশ্যে দেখা যাচ্ছে কিজি-কে ‘Seri’ শব্দবন্ধটি শেখাচ্ছে মানি। তামিলে ‘Seri’ অর্থে ওকে মানে ঠিক আছে। নতুন শব্দবন্দ শিখে দারুণ খুশি কিজি বলেই ফেলল এটা তাদের শব্দ।

Dil Bechara প্যারিসে মানি ও কিজির প্রেম

একটা সময় নিজেদের ভালবাসার উদযাপনে কিজি মানি(সুশান্ত সিং রাজপুত) (Sushant Singh Rajput) পাড়ি দিল প্যারিসে। ঝিকিমিকি আলোয় মোহময়ী আইফেল টাওয়ার ও প্যারিসের রাজপথে এই জুটির প্রেম দিল বেচারা (Dil Bechara)-র সম্পদ।

Dil Bechara
মানি কিজির প্রেমপর্ব (Photo Credits: Youtube)

জীবন ও অসুস্থতা মানিকে (সুশান্ত সিং রাজপুত) অনেক কিছুই শিখিয়েছে। দিল বেচারা (Dil Bechara) -র একটি দৃশ্যে দেখা যাচ্ছে, নিদারুণ অসুস্থ কিজি মানির থেকে দূরত্ব বাড়াচ্ছে। মানি জোর করে সেই ব্যবধান কমাতে চাইলে কিজি উত্তেজিত হয়ে পড়ে। মানি তখন বলতে থাকে, “কবে আমরা জন্মাবো বা কবে মরে যাব তা ঠিক করতে পারি না। তবে আমাদের জীবনটা কেমনভাবে কাটাবো তার সিদ্ধান্ত তো নিতেই পারি।” কিজিকে উৎসাহ দিতে মানির এই জীবন দর্শন সুশান্ত (Sushant Singh Rajput) অনুরাগীদের মন ভরাবে। তবে কাঁদাবেও, কেননা সুশান্ত নিজেই যদি সেই উপলব্ধিতে পৌঁছাতে পারতেন, তাহলে আজ আর বাকিদের কাঁদতে হত না।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।