Long Last Lipstick

ঘণ্টার পর ঘণ্টা লিপস্টিককে ঠোঁটে ধরে রাখতে চান? রইল উপায়

ওহ, লিপস্টিক ছাড়া তো মেকআপ সম্পূর্ণই হয় না। কিন্তু যতই মন দিয়ে নিয়ম মেনে নিজেকে সাজান না কেন, বেশিক্ষণ লিপস্টিকের স্থায়িত্ব যেন কষ্ট কল্পনা। এক্ষেত্রে কী করবেন মাঝে মাঝে ভেবেই উঠতে পারেন না। তবে বেশি ভাবনা চিন্তার দরকার নেই এমন কথা মাথাতেও আনবেন না। কারণ প্রথম প্রেম হোক বা বিয়ে, প্রেমিকা কনে প্রত্যেকের লিপস্টিকের দিকে আলাদা নজর পড়েই। তাই নিজেকে সাজানোর সময় লিপস্টিককে অবশ্যই গুরুত্ব দেবেন। কিন্তু ওই যে সামান্য একটা আইস্ক্রিম খেলেন তারপর খেয়াল হল, এমা লিপস্টিক আদৌ ঠোঁটে আছে তো? প্রেমিকের হাত ধরে হাঁটতে বেরিয়েও লিপস্টিকের উপস্থিতি নিয়ে মনে দুশ্চিন্তা চলেই। আজ রইল এই দুশ্চিন্তার সমাধান সূত্র।



প্রথমেই নামী কোম্পানির লিপস্টিক বাছুন। খেয়াল রাখবেন সিলিকন থাকে এমন লিপস্টিক যেন সংগ্রহে থাকে। এবার আসি স্থায়িত্বে, লিপস্টিক বেশিক্ষণ টিকিয়ে রাখতে ঠোঁটে মেকআপের প্রাইমার লাগান। এতে লিপস্টিক মুছে যাওয়ার সম্ভাবনা অনেকটাই কম। এরপর লিপস্টিক লাগান। ঠোঁট যত আদ্র থাকবে লিপস্টিক তত ঠোঁটের সঙ্গে লেগে থাকবে। তাই লিপবাম সঙ্গে রাখুন। কেননা লিপস্টিকের বিভিন্ন উপাদান থেকে ঠোঁটকে বাঁচাতে সাহায্য করে এই লিপবাম। লিপবাম লাগিয়ে লিপস্টিক পরুন। তারপর ব্লটিংপেপাড় চেপে ধরুন ওই রাঙা ঠোঁটে। পেপাড় বাড়তি রং শুষে নিলে, ফের তার উপরে লিপস্টিকের আর এক কোট লাগিয়ে নিন। এতে যেটা হবে। দুটি স্তর তৈরি হয়ে যাবে আপনার ঠোঁটে। তাই সহজে লিপস্টিক উঠবে না। যেমন রাঙা ঠোঁট নিয়ে বেরিয়েছিলেন তেমনই বাড়ি ফিরতে পারবেন।

একইভাবে লিপস্টিককে বেশি সময় ধরে ঠোঁটে টিকিয়ে রাখতে হলে ফাউন্ডেশনও লাগাতে পারেন। তবে সবসময় নামি সংস্থার লিপস্টিক কিনুন। গাঢ় রং ব্যবহার করবেন, তাহলে সহজেই দৃষ্টি আকর্ষণ করতে পারবেন। প্রেমিকের মনও আটকে থাকবে আপনার ঠোঁটেই। এই গরমে আইসক্রিম খাওয়ার পর পকেট আয়নায় নিজেকে দেখে নিন, একদম আগের মতো পছন্দের রঙে রাঙা হয়ে আছে প্রিয় ঠোঁট

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।