Mango Smoothie

জ্যৈষ্ঠের সান্ধ্য আসরে গ্লাসে থাকুক ম্যাঙ্গো স্মুদি

এই গরমে কুল কুল অনুভূতিতে মন শরীর দুটোই ডুব দিতে চায়। সেখানে রসনাকে ব্রাত্য রেখে আর লাভ কি। সবসময় তো আর আইসক্রিম কোল্ডড্রিংকসে মন ভরে না। কখনওসখনও ঠান্ডা আমও সেরা বাজি হতে পারে। একবার পরখ করেই দেখুন না। এই গরমে যদি কিচেনে খানকতক পাকা আম পেয়ে যান, তাহল চটজলদি বানিয়ে ফেলুন ম্যাঙ্গো স্মুদি, দেখবেন গরম উধাও হয়ে গলা থেকে পাকস্থলিতে নামছে ঠান্ডা অমৃত, মন ভরে যাবে। ম্যাঙ্গো স্মুদি বানাতে কী কী লাগতে পারে একবার দেখে নিই।

উপকরণ:

ছোটো বেলার প্রিয়বন্ধু বাড়িতে আসছে, সান্ধ্য আড্ডায় তাকে সারপ্রাইজ দিতে বানিয়ে ফেলুন ম্যাঙ্গো স্মুদি। দু’গ্লাস বানাতে লাগবে তিনটি প্রমাণ সাইজের পাকা আম, (হিমসাগর হলে ভালই হয়)। হাফ লিটার দুধ, দুটি ভ্যানিলা আইসক্রিম, স্বাদমতো চিনি ও আইস কিউব।


প্রণালী:

প্রথমেই দুধটাকে ফুটিয়ে খানিকটা কমিয়ে ফেলুন, তারপর ফ্রিজারে ঠান্ডা করতে দিন। আমগুলিকে কেটে মিক্সিতে পেস্ট করে নিন। পেস্ট হয়ে গেলে মিক্সিং বোলে চিনিও দুধ দিয়ে দেবেন। গোটা মিশ্রণটি ভাল করে ফেটিয়ে নিয়ে ঠান্ডা করতে দিন। আধঘণ্টা পেরোলেই ফ্রিজ থেকে বের করে মিক্সিং বোলের ঠান্ডা মিশ্রণে একটি ভ্যানিলা আইস্ক্রিম মিশিয়ে দিন। ভালভাবে মিশে গেলে গ্লাসে ঢেলে দিন। উপর থেকে এক স্কুপ ভ্যানিলা আইসক্রিম, বরফ কুচি ও গার্নিশের জন্য রেখে দেওয়া আমের স্লাইস সাজিয়ে পরিবেশন করুন। এতদিন বাদে বন্ধুকে দেখে শুধু মন নয় পেটও শান্তি পাবে, হলফ করে বলতে পারি।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।