Kerala Police Dancing

মারণ রোগ করোনাভাইরাসকে রুখতে কীভাবে সতর্ক হবেন? নেচে দেখালেন পুলিশকর্মীরা (দেখুন ভিডিও)

করোনা ত্রস্ত গোটা দেশ। সবাই কেমন আতঙ্কগ্রস্তের মতো প্রহর গুনছে। এই বোধহয় কিছু হয়ে গেল। রাস্তাঘাটে পথচারীর হাঁচির শব্দে ঘুরে তাকাচ্ছ। কেমন যেন সন্দেহের নজর। না গুলিগোলা নয়, নাশকতাও নয়। চোখে দেখা যায় না এমন একটা ভাইরাস, তার কামড়েই দিশেহারা গোটা বিশ্ব। চিন তো আগেই ঘায়েল। মার্কিন মুলুকে ছড়িয়েছে ত্রাস। ইতালি, ইরানে শ্মশানের নিস্তব্ধতা। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে বিলেতে। ভারতেও ঢুকে পড়েছে মারণ ভাইরাস।

১৫০ জন আক্রান্ত চিহ্নিত হয়েছে। কলকাতাতে গত রাতেই একজনের শরীরে মিলেছে ভাইরাস। রাজ্য সরকারের তরফে সচেতনতা মূলক প্রচার চালানো হচ্ছে। কেউ যেন হাত না ধুয়ে মুখে দেবেন না। অন্তত এক মিনিট ধরে সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করুন। মুখে মাস্ক লাগিয়ে বাইরে যান। প্রয়োজন না পড়লে বাড়ির বাইরে যাওয়া এড়িয়ে চলুন। ভিড়, জমায়েতে যাবেন না। আপনার উল্টোদিকে থাকা মানুষটির মধ্যে অন্তত এক মিটার দূরত্ব বজায় রাখুন। আরও পড়ুন- করোনাভাইরাস রুখতে গৃহবন্দি অমিতাভ বচ্চন, সেলফ কোয়ারেন্টাইডের ছাপ মারা হাত রাখলেন টুইটারে

যদি সংক্রামিত হন, তাহলে হাসপাতালে গিয়ে কোভিড-১৯ পরীক্ষা করিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়ে যান। বাড়িতে থাকবেন না। আপনার সংস্পর্শে যেই আসবে, সেই আক্রান্ত হবেন। যদি দেরি করে বোঝেন সংক্রামিত হয়েছেন। তবে আপনি হাসপাতেল গেলে বাড়ির লোকজনদের কোয়ারেন্টাইনে পাঠিয়ে দিন।  

এদিকে করোনাভাইরাসের গ্রাস থেকে বাঁচতে দেশবাসীকে সচেতন করতে রীতিমতো নাচল কেরালা পুলিশ। কীভাবে হাত ধুয়ে জীবাণুকে দূরে রাখবেন, তাই রইল নাচের ভঙ্গিতে। জনপ্রিয় মালয়লম গানের সঙ্গে হল নাচ। প্রায় দেড় মিনিটের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়েছে।

Post Author: bongmag

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।